ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / আজ চাঁদপুরে চরমোনাই নমুনায় ৩ দিনব্যাপী মাহফিল শুরু

আজ চাঁদপুরে চরমোনাই নমুনায় ৩ দিনব্যাপী মাহফিল শুরু

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর শহরের পুরানবাজার স্টার আল-কায়েদ জুট মিল সংলগ্ন বালুর মাঠে আজ ৯, ১০ ও ১১ ডিসেম্বর ২০১৯ সোম, মঙ্গল ও বুধবার ৩ দিনব্যাপী ঐতিহাসিক চরমোনাইর নমুনায় মাহফিলের শুরু হচ্ছে।

এ‌বিষ‌য়ে মাহফিল বাস্তবায়ন কমিটির প্রশাসনিক যোগাযোগ ও মিডিয়া সচিব মোহাম্মদ শাহজামাল গাজী সোহাগ জানান মাহফিলে আগত মুসল্লীদের মাহফিল শোনার সুবিধার্থে ইতিমধ্যে মাঠ তৈরির কাজ সম্পন্ন হয়েছে। অযু-গোসল ও খাওয়ার জন্য বিশুদ্ধ পানির ব্যাবস্থা সম্পন্ন হয়েছে। নির্মান করা হয়েছে অজুখানা, টয়লেট ও বাথরুম।

এছাড়াও থাকছে আগত মুসল্লিদের সুবিধার্থে পুলিশ কন্ট্রোল রুম, হারানো ক্যাম্প, এম্বুলেন্স সুবিধা সহ প্রাথমিক চিকিৎসা সেবা মেডিক্যাল ক্যাম্প, নিরাপত্তা ক্যাম্প (প্রশাসনিক ও সেচ্ছাসেবী), প্রায় ৩০০ সেচ্ছাসেবক ও নিরাপত্তা কর্মী। মাহফিলে আগত দেশবরেণ্য ওলামা মাশায়েখের জন্য নির্মাণ করা হয়েছে বিশ্রামাগার ও বিশাল আকারের মেহমানখানা।

মুসল্লীদের সার্বিক সুবিধার্থে ১ লক্ষ ৮০ হাজার বর্গফুটের বিশাল পেন্ডেলসহ থাকছে শতাধিক সাউন্ড সিস্টেম। নিরাপত্তার জন্য থাকছে সিসি টিভির বেস্টনীসহ আধুনিক সকল ব্যবস্থাপনা।

মাহফিল বাস্তবায়ন কমিটির আহবায়ক মাওঃ যুবায়ের আহমাদ বলেন- আজ ৯ ডিসেম্বর বাদ জোহর মাহফিলের উদ্ভোধনী বয়ান শুরু হবে। গতকাল থেকেই মুসল্লীদের আগমনের ব্যাপকতা ঘটছে।

মাহফিলের সার্বিক ব্যবস্থাপনায় বিশুদ্ধ খাবার পানি ও পয়ঃনিষ্কাশনে পৌর কর্তৃপক্ষ আমাদেরকে সহযোগিতা করেছেন।

এছাড়াও প্রশাসন আমাদেরকে সকল প্রকার সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেছেন।

আল্লাহর অশেষ রহমতে সব কিছু ঠিকঠাক থাকলে আজ বাদ জোহর উদ্বোধনী বয়ানের মাধ্যমে তিন দিনব্যাপী মাহফিল এর কার্যক্রম শুরু হবে।

চাঁদপুর জেলা শহরে চরমোনাই নমুনায় ৩দিন ব্যাপী মাহফিল এবারই প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং মাহফিলে প্রায় লক্ষাধিক মুসল্লীর উপস্থিতির সম্ভাবনা প্রবল।

৩ দিন ব্যাপী এ ইজতেমায় জাতীয় ও স্থানীয় প্রায় ৪০ জন দেশবরেন্য ওলামা মাশায়েখ আলোচনা পেশ করবেন।

এদের মধ্যে অন্যতম হলেন- মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করিম (পীর সাহেব চরমোনাই), মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম (শায়খে চরমোনাই), মাওলানা ফজলে এলাহী (পীর সাহেব উজানী), বেফাক মহাসচিব শায়খুল হাদীস আল্লামা আব্দুল কুদ্দুস, মাওলানা মাহবুবে এলাহী (মোহতামিম, জামিয়া ইবরাহীমিয়া উজানি), মাওলানা আব্দুল আউয়াল (খলিফা,পীর সাহেব চরমোনাই রহ.), অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ (খলিফা,পীর সাহেব চরমোনাই রহ.), মুফতী সৈয়দ ইসহাক মোঃ আবুল খায়ের (সাহেবজাদা, পীর সাহেব চরমোনাই রহ.), ড.আ ফ ম খালিদ হোসাইন (অধ্যাপক ও বিভাগীয় প্রধান অব. ওমর গণি এম ই এস বিশ্ববিদ্যালয় কলেজ), মাওলানা গাজী আতাউর রহমান (মহাসচিব, জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ), মুফতি ওমর ফারুক সন্ধিপী (মুহাদ্দিস মাদানী নগর মাদ্রাসা ঢাকা), মুফতি আবু ইউসুফ আল মাদানী (পরীক্ষা নিয়ন্ত্রক, বেফাক), ড. মাওলানা মোশতাক আহমাদ (উপ-পরিচালক, ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ), আল্লামা মুফতি শফিকুল ইসলাম ( মোহতামিম, জামীয়া ইবরাহীমিয়া সাইনবোর্ড, ঢাকা), মাওলানা আবদুল মুবিন নওশিন মিয়া (পীর সাহেব বাহাদুরপুর), মাওলানা মাহমুদুল হোসাইন ওয়ালি উল্লাহ (পীর সাহেব বরগুনা), আল্লামা মুফতী মুশতাকুন্নবী (মোহতামিম, দারুলউলুম সুধন্যপুর, কুমিল্লা), মাওলানা নজরুল ইসলাম (মুহাদ্দিস ফরিদাবাদ মাদ্রাসা, ঢাকা), মাওলা মকবুল হোসাইন (মুহতামিম, জামিয়া কারীমিয়া আরাবিয়া, রামপুরা ঢাকা), মাওলানা খাজা আহমদুল্লাহ (মুহতামিম, জামিয়া আরাবিয়্যাহ কাসিমুল উলুম, জাফরাবাদ, চাঁদপুর), মাওলানা কারী আশরাফ আলী (মুহতামিম, মুমিনবাড়ি মাদ্রাসা, চাঁদপুর), মাওলানা মুফতি ত্বহা খান (শিক্ষাসচিব, জামিয়া আরাবিয়্যাহ কাসিমুল উলুম, জাফরাবাদ, চাঁদপুর) প্রমুখ ওলামায়ে কেরামগণ।

প্রত্যাশিত সফলতার লক্ষ্যে একযোগে কাজ করে যাচ্ছেন পীর সাহেব চরমোনাইর নেতৃত্বাধীন চাঁদপুর জেলার আওতাধীন বাংলাদেশ মুজাহিদ কমিটি, আইএবি ও সকল সহযোগি সংগঠনের দায়িত্বশীল, কর্মী ও সদস্যবর্গ।

শান্তিপূর্ণ এই মাহফিল ইজতেমায় ইসলাম, দেশ ও মানবতাবাদী চাঁদপুরবাসী ও সর্বস্তরের জনসাধারনকে উপস্থিত থাকতে বিশেষভাবে আহবান করা হচ্ছে।

ইজতেমা ১২ ডিসেম্বর বাদ ফজর আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে।
আখেরী মোনাজাত পরিচালনা করবেন আমিরুল মুজাহিদিন মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)।

Facebook Comments

Check Also

চলছে আম ও খাস বয়ান : ইজতেমা ময়দানে মুসল্লিদের ঢল

প্রিয় চাঁদপুর : গাজীপুরের টঙ্গীতে আগামী ১০ জানুয়ারি শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। চলবে ১২ …

vv