ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / আজ চাঁদপুরের ৫০ গ্রামে পবিত্র ঈদুল আজহা

আজ চাঁদপুরের ৫০ গ্রামে পবিত্র ঈদুল আজহা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতরের পর এবার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে চাঁদপুরের ৫০টি গ্রামে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে আজ শুক্রবার।

জেলার হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, শাহরাস্তি ও মতলব উত্তরের এই ৫০টি গ্রামের মুসলিম সম্প্রদায়ের ধর্মপ্রাণ মুসল্লিরা ধর্মীয় এই উৎসবে যোগ দেবেন। এই জন্য শুক্রবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে নিজ নিজ গ্রামে ঈদের নামাজের জামায়াত আদায় করবেন তারা।

জেলার হাজীগঞ্জের সাদ্রা সিনিয়র মাদরাসা, বলাখাল, সমেশপুর, ফরিদগঞ্জের বদরপুর, টোরামুন্সিরহাট, উভারামপুর, মতলব উত্তর ও শাহরাস্তি উপজেলার ৫০টি গ্রামে সকাল ৯টা থেকে ১০টা মধ্যে ঈদের নামাজের জামায়াত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পরে এসব এলাকার ধর্মপ্রাণ মুসলিমরা পশু কোরবানি দেবেন। তবে অন্যবছর ঈদগাহে এমন ঈদের জামাত অনুষ্ঠিত হলেও এই প্রথম করোনা পরিস্থিতির কারণে এলাকার মসজিদগুলোতে তারা এসব জামায়াতে অংশ নেওয়ার প্রস্তুতি নিয়েছেন।

চাঁদপুরের হাজীগঞ্জের সাদ্রা দরবার শরীফের পীর মাওলানা ইসহাক (রহ.) ১৯৩২ সালে চন্দ্র মাস হিসেব করে সৌদি আরব এবং মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে এই অঞ্চলে দুটি ঈদ এবং রোজা প্রচলন করেন। তারপর থেকে প্রয়াত এই কামেল ব্যক্তির অনুসারীরা সেই ধারা অব্যাহত রেখে চলেছেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে নদী ভাঙ্গনে কবলিত ৪’শ ১৫ পরিবার!

অমরেশ দত্ত জয় : চাঁদপুরে চলমান বন্যা পরিস্থিতিতে নদী ভাঙ্গনের কবলিত হয়েছে ৪’শ ১৫টি পরিবার। …

vv