ব্রেকিং নিউজঃ
Home / ধর্ম / আজ চাঁদপুরসহ দেশে ৫০টি মডেল মসজিদের উদ্বোধন
সারাদেশে এ ডিজাইনে ৫৬০ টি মডেল মসজিদ হচ্ছে

আজ চাঁদপুরসহ দেশে ৫০টি মডেল মসজিদের উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে আগামি ১০ জু্ন রোজ বৃহস্পতিবার সকাল ১০.৩০ মি.মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক সারা দেশের ৫০টি মডেল মসজিদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁদপুর জেলার কচুয়া উপজেলা মডেল মসজিদের শুভ-উদ্বোধন ঘোষণা করবেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি সিলেট, রংপুর ও খুলনার সাথে ভিডিও কনফারেন্সে সম্পৃক্ত হবেন্ । চাঁদপুরসহ অন্যান্য মসজিদের কনটেইন উপস্থাপন করা হবে। তবে মসজিদ প্রাঙ্গনের অনুষ্ঠানে চাঁদপুরের সংসদ সদস্য ড.মহীউদ্দিন খান আলমগীর,জেলা প্রসাশক অঞ্জনা খান মজলিশ,পুলিশ সুপার মো.মিলন মাহমুদ,ইফার উপ-পরিচালকসহ উপজেলা চেয়ারম্যান,নির্বাহী অফিসার ও অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন।

উপ-পরিচালক,ইসলামিক ফাউন্ডেশন চাঁদপুর মো.খলিলুর রহমান আজ ৮ জুন দুপুরে এ তথ্য জানান।

এ ছাড়াও,বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতারে উদ্বোধন অনুষ্ঠানটি সরাসরি সসম্প্রচারিত হবে। সর্বসাধারণকে উদ্বোধনী অনুষ্ঠানটি উপভোগ করার বিনীত অনুরোধ জানান ইফার উপ- পরিচালক ।

ইসলামিক ফাউন্ডেশন সূত্র মতে,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী,সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ২০১৪ সালের নির্বাচনী ইশতেহারে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে উন্নত মসজিদ নির্মাণের প্রতিশ্রুতি প্রদান করেন।

২০১৫ সালের ৮ ফেব্রুয়ারি ধর্মবিষয়ক মন্ত্রণালয় পরিদর্শনকালে ওই প্রতিশ্রুতি বাস্তবায়নে প্রধানমন্ত্রী নির্দেশনা প্রদান করেন। এরই প্রেক্ষিতে ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন (প্রথম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পটি ৮ হাজার ৭২২ কেটি টাকা ব্যয়ে ২০১৮ সালের ২৬ জুন সম্পূর্ণ জিওবির অর্থায়নে বাস্তবায়নের জন্যে একনেক সভায় অনুমোদিত হয়।

Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv