ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / আওয়ামী লীগের জন্ম হয়েছে দেশ ও দেশের মানুষের জন্য : পৌর মেয়র নাছির

আওয়ামী লীগের জন্ম হয়েছে দেশ ও দেশের মানুষের জন্য : পৌর মেয়র নাছির

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ নাছির উদ্দীন আহমেদ বলেছেন, বাংলাদেশ আওয়ামিলীগ কোনো নিদিষ্ট এলাকায় বা ক্যান্টারমেন্টে জন্ম হয়নি, এ দলের জন্ম হয়েছে দেশ ও দেশের মানুষের জন্য। তাই এ দলের ইতিহাস বলে শেষ করা যাবে না। তিনি বলেন, স্বাধীন বাংলাদেশের সৃষ্টি, দেশের উন্নয়ন আজকে বিশ্বে উন্নত বাংলাদেশ গড়ার কাজ টিও এ দল করেছে।

তিনি  নারীদের বিষয়ে বলেন, আজকে দেশের প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেএী নারী। শুধু তাই নয়, চাঁদপুরের গব, দেশের প্রথম সফল নারী পররাষ্ট্রমন্ত্রী ও বতমান শিক্ষামন্ত্রী, চাঁদপুর – হাইমচর আসনের সাংসদ ডাঃ দীপু মনি এমপি ও নারী, দলের গঠন তন্ত্রে স্পৃষ্ট রয়েছে নারীদের ২৫ পার্সেন্ট নারী কোটা বাধ্যতামূলক করা হয়েছে। এক কথায় নারী উন্নয়নে এ সরকার যা করেছে কোনো সরকার আজ পযন্ত তা করতে পারেনি। যা বিশ্বে বিরল ঘটনা।

তিনি বলেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেক হলো নারী, এ নারীদের বাদ দিয়ে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই সমাজ ও রাষ্ট্র কে এগিয়ে নিতে নারীদের কে অগ্রাধিকার দিতে হবে। এটিও আওয়ামীলীগের অবদান।

তিনি বলেন একটি দল ক্যান্টেন্টমেন্টে জন্ম হয়েছে, সে দলের নেতা না, কী দেশের স্বাধীনতার ঘোষক,যা ডাহা মিথ্যা কথা। এদের কাজ হলো দেশের মানুষ কে বিভ্রান্ত করা এবং মিথ্যা ও গুজব ছড়ানো। তিনি বলেন, যাদের জন্ম মিথ্যা দিয়ে তারা মিথ্যা কথা ছাড়া অন্য কিছু বলার মতো মুখ তাদের নেই। কারণ আমার দেশের বিরোধিতা কারী রাজাকার আলবদরদের পুনবাসিত করেছে। কুখ্যাত যুদ্ধ অপরাধীদের গাড়িতে পতাকা উওোলনের সুযোগ দিয়েছে। তাই স্বাধীনতা বিরোধীদের যারা প্রশ্রয় দিয়েছে তাদের কে প্রতিহত করার আহবান জানান।

জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ নাছির উদ্দীন আহমেদ গতকাল ৯ সোমবার বিকেল চাঁদপুর পৌর ঈদগাহ ময়দানে পৌর আওয়ামীলীগের ৬নং ওয়াড আওয়ামীলীগের ত্রি-বাষির্কী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

৬নং ওয়াড আওয়ামীলীগের সভাপতি দিলদার হোসেন হোসেন লিটনের সভাপতিত্বে সন্মলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, সহ-সভাপতি আলহাজ্ব মোঃ বিল্লাল আখন্দ, যুগ্ম সম্পাদক আহসান উল্লা আখন্দ, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভুইয়া, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাছের বাচ্চু।

সন্মলনের উদ্বোধন করেন পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ।
সন্মলনে আরো বক্তব্য রাখেন পৌর আওয়ামীলীগের সহসভাপতি আলহাজ্ব মোঃ আবুল কাসেম গাজী, আওয়ামীলীগের নেতা অ্যাডঃ  সাইফুদ্দিন  বাবু, পৌর কাউন্সিলর ও পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির খান, পৌর  আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ দেবাশীষ কর মধু, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক ফেরদৌস মোশেদ জুয়েল, ৬নং ওয়াড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মানিক চন্দ্র দাস।

উক্ত সন্মেলন পরিচালনা করেন  পৌর আওয়ামীলীগের দপ্তর সম্পাদক এমরান হোসেন, শহর ছাএলীগের সভাপতি মোঃ সোহেল রানা ও সন্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আঃ ছাওার সিদ্দিকী।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম সস্পাদক মাহমুদুর রহমান মিঠু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কবির পাটওয়ারী, কৃষি বিষয়ক সম্পাদক জাহাঙ্গির বেপারী, সদস্য আলমগীর হায়দার ভূইয়া,  শিপন চৌধুরী,  মুজাহের টিপু খান, রিজু পাটওয়ারী,  বিল্পপ চক্রবর্তী।

Facebook Comments

Check Also

ঢাকা-৫ আসনে রিপনকে নৌকার প্রার্থী করার জোড় দাবী

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-৫ আসনে উপ-নির্বাচনের আলোচনা সভায় রিপনকে নৌকার প্রার্থী করার জোড় দাবী জানিয়েছেন …

vv