ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / আওয়ামীলীগ নেতাকান্ডে বিচার চাইলেন যুবলীগ নেতা

আওয়ামীলীগ নেতাকান্ডে বিচার চাইলেন যুবলীগ নেতা

রাজু আহমেদ রমজান, সুনামগঞ্জ : তাহিরপুর উপজেলার বাঁশতলা দারুল হেদায়েত হাফিজুল উলুম মাদ্রাসা ও এতিম খানার মুহতামিম মাওলানা ওমর ফারুক’কে মারধর করার অভিযােগ উঠেছে। আওয়ামী লীগ নেতা হাসান মিয়া মাতাল অবস্থায় তাঁকে মারধর করেছেন  এমন অভিযোগ করলেন স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ছাত্রলীগ ও এলাকার সর্বস্তরের লোকজন।
উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের চারাগাঁও গ্রামের প্রয়াত আব্দুল গফুরের ছেলে হাসান মিয়া স্হানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একই ইউনিয়ন পরিষদের সদস্য। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে অভিযুক্ত হাসান মিয়ার বাড়ির সামনে সড়কে মারধরের এ ঘটনা ঘটে।
এ প্রসঙ্গে স্হানীয় কলাগাঁও গ্রামের বাসিন্দা শ্রীপুর উত্তর ইউনিয়ন যুবলীগের সভাপতি  সেলিম ইকবাল তার ফেসবুক ওয়ালে অভিযুক্ত হাসান মিয়ার অসংলগ্ন কথাবার্তার ভিডিও এবং মুসল্লী-স্হানীয়দের প্রতিবাদের একটি ভিডিও শেয়ার করে বিচার দাবি ও দল থেকে বহিষ্কারের দাবি তােলে একটি আবেগঘন পােস্ট দিয়েছেন। একই পােস্টে সায় দিয়ে কলাগাঁও গ্রামের বাসিন্দা উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও শ্রীপুর উত্তর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মুরশেদ আলম সাদ্দাম শেয়ার করে বিচার দাবি করেন। উভয়ের এমন পােস্ট মূহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরতে দেখা যায়।
“এর বিচার চাইব কার কাছে”? এমন আবেগঘন প্রশ্ন রেখে তিনি লিখেছেন- শ্রীপুর উত্তর ইউনিয়ন আওয়ামীলীগকে ধ্বংস করার জন্য একজন মাতাল হাসানই যথেষ্ট। আজ রবিবার  ১০:৩০ মিনিটে শ্রীপুর উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসান মিয়া মেম্বার মদ খেয়ে মাতাল অবস্হায় বাঁশতলা মসজিদের খতিব মাওলানা ওমর আলী হুজুরকে হাসান মেম্বার তার বাড়ির সামনে অন্যায়ভাবে মারধর করেছে। প্রতিবাদে সকল মসজিদের ঈমামগণ মাদ্রাসার ছাত্ররা এলাকার মুসুল্লিরা কলাগাও বাজার সহ বিভিন্ন পয়েন্টে প্রতিবাদ মিছিল তথা জুতা মিছিল করছে।
জাতির জনকের স্বপ্ন সোনার বাংলা গড়তে জীবন বাজি রেখে দিন-রাত কষ্ট করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। অন্যদিকে ২০০৪ সালে বিএনপি থেকে আসা একজন দুষ্টচরিত্র হাসান মিয়া মদ খেয়ে মাতলামি আর অত্যাচারে তৃনমূলের মানুষ আওয়ামীলীগ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মানিত সভাপতি/সম্পাদক মহুদয়ের নিকট আমরা হাসান মিয়া মেম্বারকে আওয়ামীলীগ থেকে বহিস্কারের দাবি জানাচ্ছি।
জেলা ছাত্রলীগ নেতা সুহেল আহমদ বিপ্লব (বাবু সহ এলাকাবাসী জানান, স্হানীয় জঙ্গলবাড়ি গ্রামে সম্প্রতি সুলেমান শাহ নামে মাজারে গান বাজনা নিযেধ করেন স্হানীয় আলেম সমাজ। এ নিয়ে আজ জঙ্গলবাড়ি এলাকায় রবিবার সকালে বিষয়টি সূরাহার জন্য বৈঠকে বসেন উপজেলা আওয়ামী লীগনেতা ও স্হানীয় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আমির উদ্দিনসহ এলাকাবাসী। এসময় হাসান মিয়া মাতাল অবস্থায় উপস্থিত হয়ে অসংলগ্ন কথাবার্তা বলায় বৈঠক থেকে বের করে দেয়া হয়। পরে বৈঠক শেষে মাওলানা ওমর ফারুক তার কর্মস্হল বাঁশতলা গ্রামে যাওয়ার পথে মারধরের শিকার হন।
এ ব্যাপারে জানতে হাসান মিয়ার মােবাইল ফােনে রবিবার  সন্ধ্যায় একাধিকবার কল করলে রিসিভ না করায় বক্তব্য পাওয়া যায়নি।
তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল লতিফ তরফদার বলেন, ঘটনার ব্যাপারে আমার জানা নেই। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে অাইনগত ব্যাবস্হা নেয়া হবে।
Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত

মাসুদ হোসেন : চাঁদপুরে একদিনে নতুন করে আরো ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬৫ জনের …

Shares
vv