ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / আইসিটি অ্যাক্ট ভুঁইফোড় গণমাধ্যম ও অপসাংবাদিকতার জন্যে: চাঁদপুরে পিআইবি মহাপরিচালক

আইসিটি অ্যাক্ট ভুঁইফোড় গণমাধ্যম ও অপসাংবাদিকতার জন্যে: চাঁদপুরে পিআইবি মহাপরিচালক

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশে প্রেস ইন‌স্টি‌টিউট (পিআই‌বি) মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, বর্তমান সরকার যে আইসিটি অ্যাক্ট বা ডিজিটাল আইন করেছে সেটা স‌ত্যিকা‌রের গণমাধ্যমের জন্য নয়, ভুঁইফোড় গণমাধ্যমেদের জন্য। এটি মূলত ফেসবুকে অপপ্রচার, ভুঁইফোড় অনলাইন অপসাংবাদিকতা রোধ করতে করা হয়েছে।

১৫ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লা‌ব মিলনায়তনে তিন‌ দিন ব্যাপী সাংবা‌দিকতায় বু‌নিয়া‌দি ও অনুসন্ধানমূলক রি‌পো‌টিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যে সংবাদ সমাজ ও মানুষের কল্যান বয়ে আনে সে সংবাদ লিখতে হবে। মানুষের কল্যানে তথ্য সংগ্রহ করে সংবাদ প্রকাশ করতে হবে। তথ্য-প্রযুক্তি তথা মোবাইলের কাল্যানে আমাদের কাজ অনেক সহয হয়ে গেছে। তাই সুযোগকে কাজে লাগাতে হবে। এজন্যে নিজের দক্ষতা বাড়াতে হবে।

জাফর ওয়াজেদ বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন প্রদক্ষেপের কারনে সারাদেশে তথ্য-প্রযুক্তির বিকাশ ঘটেছে। যার ফলে করোনার এই ঘরবন্দী জীবনে অনেককেই ঘরে বসে তথ্য-প্রযুক্তির সুবিধা নিয়ে কাজ করেছেন। করোনকালেও আমরা প্রযু‌ক্তির সহ‌যো‌গিতা নি‌য়ে অনলাই‌নে সারাদেশের সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা ক‌রি‌য়েছি।

চাঁদপুর প্রেসক্লা‌বের সভাপ‌তি ইকবাল হো‌সেন পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশার সঞ্চলনায় এ সময় বি‌শেষ অ‌তি‌থির বক্তব্য দেন চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জু‌য়েল, ফ‌রিগঞ্জ উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান জা‌হিদুল ইসলাম রোমান, পিআই‌বির প্রশিক্ষক এবং জাহাঙ্গীর নগর বিশ্ব‌বিদ্যাল‌য়ের গণ‌যোগা‌যোগ ও সাংবা‌দিকতার সহ‌যোগী অধ্যাপক প্রদীপ কুমার পা‌ন্ডে, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন প্রমুখ।

১৩ সেপ্টেম্বর সোমবার চাঁদপুর প্রেসক্লা‌বের আ‌য়োজ‌নে তিন‌ দিন ব্যাপী সাংবা‌দিকতায় বু‌নিয়া‌দি ও অনুসন্ধানমূলক প্রশিক্ষ‌ণে ৭০ জন সাংবা‌দিক প্রশিক্ষ‌ণ অংশগ্রহণ করেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুক্রবার নতুন করে ১০ জনের করোনা পজেটিভ

মাসুদ হোসেন : চাঁদপুরে নতুন করে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। সনাক্তের হার ৮.৭০%। শুক্রবার …

Shares
vv