ব্রেকিং নিউজঃ
Home / মতামত / অসহায় মানুষের মেয়র হাজী আবদুল লতিফ

অসহায় মানুষের মেয়র হাজী আবদুল লতিফ

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় :

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য
একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা ও বন্ধু
মানুষ মানুষকে পণ্য করে
মানুষ মানুষকে জীবিকা করে
পুরানো ইতিহাস ফিরে এলে
লজ্জাকি তুমি পাবেনা ও বন্ধু
বল কি তোমার ক্ষতি
জীবনের অথই নদী
পার হয় তোমাকে ধরে দুর্বল মানুষ যদি
মানুষ যদি না হয় মানুষ, দানব কখনো হয়না মানুষ
যদি দানব কখনো বা হয় মানুষ
লজ্জাকি তুমি পাবেনা ও বন্ধু!
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য
একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা ও বন্ধু!

গীতিকার এর লেখা গান আর স্বনামধন্য শিল্পী ভূপেন হাজারিকার কন্ঠে গাওয়া বিখ্যাত এই গান চলবে আমরন,  যখনি মানুষ মানুষের পাশে মানবিক সাহায্য বা আবেদন নিয়ে যায় তখনি মনের অজান্তেই- মানুষ মানুষের জন্য গানটির কথা মনে হয় সবচেয়ে বেশি ।

আজ বিশ্ব জুড়ে করোনা ভাইরাস এর কারনে বিশ্বের প্রভাবশালী দেশ ও ব্যাক্তিরাও নিরুপায় হয়ে ঘরে বসে আছে৷ অপরদিকে ইতালির প্রেসিডেন্টের মতই সুবিশাল আকাশ পানে চেয়ে আংগুল উঁচিয়ে বলছে আই এম নাথিং বাট আল্লাহ ইজ নো এভরিথিং।

বিশ্বে মতই করোনায় কর্মহীন অবস্থায় বাংলাদেশের মানুষ, আর সেই করোনায় কর্মহীন অসহায় হতদরিদ্র মানুষের পাশে খাদ্য দ্রব্য নিয়ে ঘরে ঘরে  পৌঁছে দিচ্ছেন চাঁদপুর শাহরাস্তি পৌর মেয়র বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী শাহরাস্তি পৌর আওয়ামী লীগের আহবায়ক  আলহাজ্ব মোহাম্মদ  আবদুল লতিফ। তিনি বলেন যখনি কারো কোন ধরনের সহযোগিতা লাগবে আমাকে জানাবেন ইনশাআল্লাহ আমি আপনাদের পাশে আছি।
আমাদের স্থানীয় সংসদ সদস্য মুক্তিযুদ্ধের এক নং সেক্টর কমান্ডার মেজর (অব) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
সার্বক্ষনিক আপনাদের খোঁজ খবর নিচ্ছেন সকল ধরনের সহযোগিতা করার জন্য তিনি নির্দেশ দিয়েছেন।

মেয়র লতিফ  করোনা ভাইরাস থেকে পৌর সভায় বসবাসরত জনসাধারণকে সাস্থ্য ঝুঁকি থেকে বাঁচাতে তিনি নিজেই জীবাণু নাশক ঔষধ  ছিটান সড়কের আশেপাশে, হাটে বাজার সহ বিভিন্ন স্থানে।

তিনি ২০১৫ সালে শাহরাস্তি পৌর মেয়রের দায়িত্ব নেন।
এবং এর পূর্বেই তিনি শাহরাস্তি, হাজিগঞ্জ উপজেলায় শিক্ষার আলো ছড়িয়ে দেয়ার লক্ষে আলহাজ্ব আবদুল লতিফ কল্যাণ ট্রাস্টের মাধ্যমে শিক্ষা উপবৃত্তি চালু করেন, সমাজের অসহায় মানুষের পাশে সাহায্য, সহযোগিতা নিয়ে এগিয়ে যেতেন  – এলাকার সাধারণ মানুষ তখন তার  নাম দিয়েছেন দানবীর লতিফ।

প্রতি বছর তিনি ৩ শতাধিক স্কুল, কলেজ, মাদ্রাসায় অধ্যায়নরত শিক্ষার্থীদের লেখা পড়ার জন্য সহযোগিতা করেন।  তার তিন ছেলে – তারাও বাবার মতই মানুষের পাশে সুখ – দুঃখে এগিয়ে যান।  বড় ছেলে মোঃ শাজাহান সাজু,  মেঝো ছেলে আবদুল্লাহ আল মামুন,  ছোট ছেলে আবদুল্লাহ আল মাসুদ।

অপর দিকে দীর্ঘ বছর ধরে মেয়র আলহাজ্ব আবদুল লতিফ জনকল্যাণমুখী উন্নয়ন-কাজ গুলিতে যারা উনার কাজে সহযোগিতা করে থাকেন তারা হলেন মেহের ডিগ্রি কলেজের সাবেক  প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এম এ আউয়াল মজুমদার, সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক পাটোয়ারী সহ অনেকেই।

মেয়র আলহাজ্ব আবদুল লতিফ ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত  শাহরাস্তি উপজেলার একমাত্র সাংস্কৃতিক সংগঠন শাহরাস্তি অপরূপা নাট্যগোষ্ঠীর  উপদেষ্টা হিসাবেও রয়েছেন।  তিনি শিক্ষা, সাংস্কৃতিক, সামাজিক সহ এলাকার মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।

তিনি মনে করেন ক্ষনিকের জীবনে মানুষের কল্যানে কাজ করার মাঝেই আল্লাহর রহমত পাওয়া সম্ভব, বর্তমানে করোনা ভাইরাসে আতংকিত না হয়ে জনগনকে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন,  দেশের আইন মেনে চলুন,  মুখে মাক্স, হ্যান্ড স্যানিটাইজার বা সাবান ব্যবহার করুন।  ঘরে থাকুন নিরাপদে থাকুন।  সমসাময়িক করোনা সমস্যা মহান আল্লাহর রহমতে ঠিক হয়ে যাবে,  সকল আঁধার কেটে আলো আসবেই ইনশাআল্লাহ। আল্লাহ সবাইকে হেফাজত করুন এবং সুস্থ ও নেক হায়াত দান করুন।

Facebook Comments

Check Also

সাংস্কৃতিক পরিবারের পাশে সফিক মজুমদার

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় : মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য একটু সহানুভূতি কি মানুষ …

vv