ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / অবাধে ঠকিয়ে যাচ্ছে মিষ্টি দোকানের মিষ্টি ব্যবসায়ীরা

অবাধে ঠকিয়ে যাচ্ছে মিষ্টি দোকানের মিষ্টি ব্যবসায়ীরা

ইসমাইল হোসেন (সরিষাবাড়ী) প্রতিনিধি : প্রান্তিক পর্যায়ে বিভিন্ন মিষ্টান্ন দোকানে ঘুরে দেখা গেছে ক্রেতাকে অবাধে ঠকিয়ে যাচ্ছে মিষ্টি দোকানের মিষ্টি ব্যবসায়ীরা। তারা বিক্রিকৃত মিষ্টি তুলে দেয়ার জন্য যে প্যাকেট ব্যবহার করছে তন্মধ্যেই রয়েছে শুভঙ্করের ফাঁকি।

সরিষাবাড়ী রিপোর্টার্স ইউনিটির প্রতিনিধিদের তথ্যানুসন্ধানে জামালপুরের সরিষাবাড়ীতে উঠে আসে মিষ্টি দোকানের সেই চাতুরতাপূর্ণ দৃশ্যপট। মিষ্টি বিক্রি করার জন্য যে প্যাকেট ব্যবহার করা হয় সেই প্যাকেট দোকানি অর্ডার দিয়ে বানিয়ে নেন। যার কারণে প্রতিটি ১কেজি ওজনের মিষ্টির খালি প্যাকেট ১৫০-১৭০ গ্রাম এবং ২কেজি ওজনের মিষ্টির খালি প্যাকেট ১৭০- ২২০ গ্রাম পর্যন্ত ওজন হয় বলে জানা গেছে।

এদিকে প্যাকেট তৈরী কারখানার ব্যবসায়ীরা বলছেন আমরা প্রতিটি প্যাকেট ৭থেকে ১০ টাকার মধ্যে বিক্রি করি থাকি এবং অর্ডারকৃত প্যাকেট ওজনে কমবেশি হয় পেপার মোটা পাতলা হওয়ার কারণে। দোকানি যেভাবে অর্ডার করেন আমরা সেই ভাবেই তৈরী করে দেই।

এদিকে মিষ্টি দোকানের কারিগরকে জিজ্ঞেস করে জানা যায়, একটি মিষ্টির ওজন ৪০ থেকে ৫০ গ্রাম। কিন্তু মিষ্টি বিক্রেতা ক্রেতার সম্মুখেই মিষ্টি প্যাকেটে তুলে দিচ্ছে র্নিভয়ে। কারণ প্যাকেট ছাড়া মিষ্টি বিক্রি করা যায় না। তাই দোকানি অসৎ উপায় অবলম্বন করছে ক্রেতার সম্মুখেই হাসি মুখে এবং ক্রেতাও সেটা মেনে নিচ্ছেন হরহামেশায়। যার কারণে প্রতি ১ কেজিতে ৩টি মিষ্টি এবং ২ কেজিতে ৫টি মিষ্টি কম দিয়ে যাচ্ছেন দোকানি সর্বদা।

যার বাজার মূল্য নুন্যতম ৩০ থেকে ৫০ টাকা। আর কার্টুনের মূল্য মাত্র ১০ টাকা। তাহলে ক্রেতা যদি ২ কেজি মিষ্টি ক্রয় করেন। সেখানে তাকে ৪০ টাকা বেশী গুনতে হচ্ছে এবং ৪ টি মিষ্টি কম পাচ্ছে বলে তথ্যানুসন্ধানে উঠে আসে। শুধু তাই নয়, মিষ্টি দোকানিরা গাভীর দুধের দাম বেশী বলে অহেতুক প্রায়ই মিষ্টির দাম বেশী নিচ্ছে বলে অভিযোগ করেন মিডিয়ার সম্মুখে ক্রেতাসাধারণ।

তারা বলেন যখনি কোন উৎসব আসে তখনি নানান অযুহাতে মিষ্টির দাম দ্বিগুণ করে ফেলে এবং দরদাম বিহীন বিক্রি করে। তাই মিষ্টি দোকানের এমন দুর্নীতি বন্ধের লক্ষ্যে প্রশাসনিক হস্তক্ষেপ একান্ত প্রয়োজন বলে মনে করছেন  অন্তরালের গুণীমহল।

Facebook Comments

Check Also

চাঁদপুরে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ১৪ নং রাজরাজেশ্বর ইউনিয়নের ১ নং ওয়ার্ড লক্ষ্মীর চরে …

vv