ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / অপরাধ নিরসনে বিট পুলিশ সবসময় আপনাদের পাশে থাকবে: এএসপি স্নিগ্ধা সরকার

অপরাধ নিরসনে বিট পুলিশ সবসময় আপনাদের পাশে থাকবে: এএসপি স্নিগ্ধা সরকার

মাসুদ হোসেন : মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার। এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নে ৫নং বিট পুলিশ কর্তৃক ইউনিয়নের আইন-শৃঙ্খলা বিষয়ক বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৯ নভেম্বর) বিকেলে রামপুর ইউনিয়নের ছোট সুন্দর পূর্ব বাজারে বিট পুলিশিংয়ের কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার।
এ সময় তিনি বলেন, সন্ধ্যার পরে আপনাদের সন্তানদের ঘরে রাখতে পারলে তারা মাদকের আসক্ত থেকে মুক্তি পাবে। আপনাদের এলাকার অপরাধমূলক কর্মকাণ্ডের অভিযোগগুলো বিট পুলিশিং এর রেজিস্ট্রারে পরিচয় গোপন রেখে লিপিবদ্ধ করলে তা আমাদের নজরে সহজেই আসবে। আর এই অভিযোগটি নিষ্পত্তি করার জন্য আমরা বাধ্য হয়ে যাবো। অভিযোগটি রেজিস্ট্রারে চলে আসার কারনে ডিউটি অফিসারসহ এসআই কর্মকর্তা ক্লিয়ার করা এটা তার কর্তব্যের মধ্যে চলে আসবে। কাজেই আমাদের পুলিশিং সেবা জাতি পুলিশিং এর মাধ্যমে আরো অনেক বেশী ফলপ্রসু হবে বলে আমি আশা করি।
অভিযোগের ভিত্তিতে মহামায়া এলাকা ও বাকিলা থেকে কিছু বহিরাগত যে এই ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়নে উৎপাত করছে তা আমরা অতি দ্রুত ব্যবস্থা নিতে চেষ্টা করবো। আপনারা থানায় গিয়ে অভিযোগ দিতে সমস্যা হলে ইউনিয়ন বিট পুলিশিং এর মাধ্যমে পরিচয় গোপন রেখে লিখিত অভিযোগ দায়ের করলেই পুলিশ তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে।
তিনি আরো বলেন, বিট পুলিশিংও একটি মিনি থানা। চাঁদপুর জেলায় যেমন ৮টি থানা রয়েছে তেমনি চাঁদপুর মডেল থানার অধিনেও ১৪টি বিট পুলিশিং কার্যালয় রয়েছে। মানে এটিও একটি ইউনিয়নের পুলিশিং সেবার জন্য থানা। সাধারণ জনগণের কাছে আইনি সেবা পৌঁছে দিতে এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিহত করতেই এই বিট পুলিশিং কার্যক্রম চালু করা হয়েছে। বিশেষ করে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, জঙ্গিবাদ, কিশোর গ্যাং সহ যত অপরাধমূলক কর্মকাণ্ড রয়েছে তা এই বিট পুলিশিংয়ের মাধ্যমে প্রতিরোধ করতে আমরা কাজ করবো। অপরাধ নিরসনে বিট পুলিশ সবসময় আপনাদের পাশে থাকবে।
যেভাবে সাধারণ মানুষ তাদের দৌরগোড়ায় আইনি সেবা পাবে আমরা সেভাবেই গুরুত্বসহকারে আইনি সেবা দিয়ে যাবো। এই ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে আমাদের আইন শৃঙ্খলা সেবা আরো অনেক উন্নত হবে।
চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ হারুন অর রশিদ এর সভাপতিত্বে ও রামপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক মোঃ শাহাদাত হোসেন পাটওয়ারীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি সালেহ উদ্দিন জিন্নাহ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ ওমর ফারুক, রামপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি মোঃ সোহরাব হোসেন পাটওয়ারী, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাজী মোঃ মিজানুর রহমান পাটওয়ারী।
এসময় চাঁদপুর সদর মডেল থানার এসআই বিপ্লব চন্দ্র নাহা, রামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা মোঃ মোক্তার আহমেদ মাষ্টার, সাধারণ সম্পাদক মজিবুর রহমান কাঞ্চন পাটওয়ারী, ইউপি সদস্য আনোয়ারা বেগম, ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক মোহাম্মদ আলী হোসেনসহ ইউনিয়নের রাজনৈতিক ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
Facebook Comments

Check Also

চাঁদপুরে বন্ধ হওয়া ইমদাদিয়া মাদ্রাসা খোলছে; প্রধানের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের পুরানবাজার পশ্চিম জাফরাবাদ ইমদাদিয়া মাদ্রাসা পুনরায় খোলার নির্দেশনা দিয়েছেন ম্যানেজিং কমিটি। …

Shares
vv