ব্রেকিং নিউজঃ
Home / মতামত / অন্যরকম মানবিক সেবায় শাহরাস্তির ইমরান মনির

অন্যরকম মানবিক সেবায় শাহরাস্তির ইমরান মনির

মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় : 

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য
একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা ও বন্ধু
মানুষ মানুষকে পণ্য করে
মানুষ মানুষকে জীবিকা করে
পুরানো ইতিহাস ফিরে এলে
লজ্জাকি তুমি পাবেনা ও বন্ধু
বল কি তোমার ক্ষতি
জীবনের অথই নদী
পার হয় তোমাকে ধরে দুর্বল মানুষ যদি
মানুষ যদি না হয় মানুষ, দানব কখনো হয়না মানুষ
যদি দানব কখনো বা হয় মানুষ
লজ্জাকি তুমি পাবেনা ও বন্ধু!
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য
একটু সহানুভূতি কি মানুষ পেতে পারেনা ও বন্ধু!

বিপদেআপদে, যখনই মানবতার সেবা নিয়ে কাজ করতে যায় তখনি প্রয়াত কন্ঠ শিল্পী ভুপেন হাজারিকার গাওয়া বিখ্যাত এই গানটি মনের অজান্তেই বেজে ওঠে মানুষ মানুষের জন্য।
আজ বিশ্ব জুড়ে করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে সকলের সেকি চেস্টা, রাস্তা ঘাট, অলি, গলি, অফিস আদালত, ব্যবসায়ী প্রতিষ্ঠান সব কিছুই বন্ধ করে দেয়া হয়েছে। যে যার ঘরে বসে নিরাপদে থাকার চেস্টা করছে, আবার সরকারি ভাবে নেয়া হয়েছে নানান ধরনের ভূমিকা – সকলের কথা একটাই -STAY Home, SAVE LiFE.

আবার ক্ষমতাধর রাস্ট্রপ্রধান গন অসহায়ের মতো বলছে আই এম নাথিং বাট আল্লাহ নো এভরিথিং।

এতো কিছুর মধ্যে বিশ্বের একটা দেশ আছে যেখানে মানবতার চর্চা হয় যেমন, তেমনি আবার সেই মানবতা নিস্তেজ হতেও সময় লাগেনা। সেই দেশের নাম বাংলাদেশ তবে একে অন্যের প্রতি আন্তরিকতা, আথিতেয়তা সব কিছুই আছে সুজলা সুফলা শান্তিপূর্ণ দেশ বাংলাদেশে। যা পৃথিবীর অন্য কোন দেশে খুঁজে পাওয়া যাবেনা।
তারি ধারাবাহিকতায় করোনায় কর্মহীন অসহায় হতদরিদ্র মানুষের পাশে খাদ্য সামগ্রী বিতরণ সহ সকল ধরনের সেবা দেয়ার লক্ষে এক প্রান্ত থেকে অপর প্রান্তে ছুটে যাচ্ছেন চাঁদপুর শাহরাস্তি উপজেলা ছাত্রলীগ নেতা ইমরান মনির।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ এবং হাজীগঞ্জ – শাহরাস্তি – ৫ আসনের সংসদ সদস্য মুক্তিযুদ্ধের এক নং সেক্টরের সেক্টর কমান্ডার সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মহোদয়ের আদর্শ নিয়েই প্রতিটি কাজ বাস্তবায়ন করার লক্ষে উপজেলা প্রতিটি ইউনিয়নের ছাত্রলীগের নেতা কর্মীদের সাথে নিয়ে করোনায় কর্মহীন মানুষের ঘরে ঘরে ত্রান সামগ্রী পৌঁছে দিচ্ছেন ছাত্রলীগ নেতা ইমরান মনির।

ছাত্রলীগ নেতা ইমরান মনিরের সাথে তার মুঠোফোনে কথা হলে তিনি বলেন – হাজীগঞ্জ – শাহরাস্তি নির্বাচনী এলাকার সংসদ সদস্য আমাদের সকলের অভিবাবক মুক্তিযুদ্ধের এক নং সেক্টরের সেক্টর কমান্ডার সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মহোদয়ের একটাই কথা করোনায় কর্মহীন কোন মানুষ যেন খাদ্য দ্রব্য সহ কোন ধরনের কস্টে না থাকে সেই দিকে খেয়াল রাখতে হবে , এবং কোন কৃষক জমির ধান কাটায় সমস্যা হলে সংবাদ পাওয়া মাত্রই আমরা যেন সহযোগিতা করি, সেই লক্ষেই ছাত্রলীগের নেতা কর্মীরা কাজ করে যাচ্ছে, ইতিমধ্যে অনেক কৃষকের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে।

ইমরান বলেন আমরা মাননীয় এমপি মহোদয়ের দেয়া ত্রাণ সামগ্রী ইউনিয়ন পরিষদ এর সকল চেয়ারম্যানদের সাথে থেকে স্বেচ্ছাসেবী হিসাবে ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মী কাজ করে যাচ্ছে।

শাহরাস্তি উপজেলা তরুন প্রজন্মের ছাত্রলীগ নেতা ইমরান মনিরের একটাই কথা সততার সাথে সবসময় অসহায় মানুষের কল্যাণে কাজ করার মাঝেই আনন্দ পাওয়া যায়।

আমি স্কুল জীবন থেকেই জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক আদর্শ ও আমাদের অভিবাবক মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মহোদয়ের আদর্শ নিয়েই কাজ করে যাচ্ছি। মহান আল্লাহ যতদিন হায়াত রেখেছেন ততদিন মানুষের কল্যাণে সততার সাথে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

Facebook Comments

Check Also

স্মৃতিতে শিক্ষক কবির মজুমদার

রোটারিয়ান মোঃ জাহাঙ্গীর আলম হৃদয় :  যখন পড়বেনা মোর পায়ের চিহ্ন এই বাটে আমি বাইবোনা,আমি …

vv