ব্রেকিং নিউজঃ
Home / মতামত / অনিয়ম ও দুর্নীতি প্রসঙ্গে শাহরাস্তি ইউএনও বরাবর খোলা চিঠি

অনিয়ম ও দুর্নীতি প্রসঙ্গে শাহরাস্তি ইউএনও বরাবর খোলা চিঠি

বরাবর

           ইউ এন ও
জনাবা, শিরিন আক্তার
শাহরাস্তি উপজেলা, চাঁদপুর ।

বিষয় : অনিয়ম ও দুর্নীতি প্রসঙ্গে।

জনাবা,
আপনি অবগত আছেন যে, মানুষের জীবন মান উন্নয়নের জন্য ও সুস্বাস্থ্য নিশ্চিত করন কল্পে বর্তমান সরকার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে বহুমুখী কর্মসূচি গ্রহণ করেছে। আর্সেনিক একটি স্লো পয়জন। যেটি ধীরে ধীরে মানুষ কে মৃত্যুর কোলে ঠেলে দেয়। সরকার চাঁদপুর জেলা সহ আর্সেনিক অধ্যুষিত এলাকায় স্বল্প মাত্র খরচে ডীপ টিউবয়েল প্রধান করে জনগনের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য বদ্ধপরিকর।

যাঁর জন্য সুপেয় পানির সহজলভ্য করতে আপনার মাধ্যমে শাহরাস্তির প্রতিটি ইউনিয়ন এ বরাদ্ধ প্রধান করা হয়ে থাকে। কিন্তু অত্যন্ত দুঃখের ও পরিতাপের বিষয় সুচীপাড়া দঃ ইউনিয়নে বি এন পি জামায়াত এর চেয়ারম্যান ও মেম্বারগন প্রতিটি কল থেকে ২৫০০০/৩০০০০ টাকা পর্যন্ত চাঁদাবাজি করে থাকে। নীতিমালা অনুযায়ী অনেকগুলো পরিবার মিলে একটি কল পাবার কথা অথচ টাকা দিলে যে কারো বারান্দায় কল চলে আসে। কিভাবে প্রশ্ন রেখে গেলাম।

যেখানে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দিন রাত পরিশ্রম করে দাতা সংস্থা থেকে অর্থ সংগ্রহ করে উন্নয়ন মানুষের দৌরগোড়ায় পৌঁছানোর চেষ্টা করছেন সেখানে এই কুলাঙ্গাররা বর্তমান সরকারের উন্নয়ন কে প্রশ্ন বিদ্ধ করতে এমন কার্য পরিচালনা করছে।

অতএব বিনীত নিবেদন এই যে, বিষয়টি তদন্ত করে এদের বিরুদ্ধে দুর্নীতি বিরুধী অভিযানে এর অংশ হিসেবে ত্বড়িত ব্যাবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

নিবেদক :
হোসাইন বাবু
শিক্ষা নবীশ আইনজীবী ও মানবাধিকার কর্মী।

বিঃদ্রঃ আমার সাথে যুক্ত সকল সাংবাদিক ভাইদের প্রতি অনুরোধ জরুরী ও মানব স্বাস্থ্য সংশ্লিষ্ট বিষয় টি প্রচার করে আপনাদের নৈতিক দায়িত্ব পালন করবেন। ধারাবাহিক ভাবে আসবে রাস্তা, ব্রিজ, কালভাট এর দুর্নীতি, কোন ধরনের সরকারি অধিগ্রহণ ব্যতিত বেআইনী ভাবে অন্যের যায়গায় সরকারি তহবিল প্রদান, বয়স্ক ভাতা বিধবা ভাতা প্রদান এর কথা বলে অর্থ আত্মসাৎ ও ভাতার কার্ড নিজের কাছে রেখে ভাতা উত্তোলন।

আমরা কোন ভাবেই আমাদের মাননীয় সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী এর উন্নয়ন কে ব্যর্থ হতে দিতে পারি না।

মতামতের জন্য সম্পাদক দায়ী নয়

Facebook Comments

Check Also

মরেছি অনেকবার; বাঁচার জন্য নেই কোন হাহাকার !

১৯৮৫ সাল; গাজীপুর জেলার জয়দেবপুর উপজেলার পিরোজ আলীতে ভয়ঙ্কর বণ্যপশুর মারাত্নক আক্রমন থেকে রক্ষা পাই। …

vv